শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

হোয়াইটওয়াশে হতাশ, তবু আশা দেখছেন সাকিব

তরফ নিউজ ডেস্ক : বিশ্বকাপের পর বিশ্রামের কোনো সুযোগ পায়নি বাংলাদেশ দল। আয়ারল্যান্ড ও বিশ্বকাপ মিলে প্রায় আড়াই মাসের লম্বা সফর শেষে দেশে ফিরেই ধরতে হয়েছে শ্রীলঙ্কার প্লেন। সেখানে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে তামিমের দল। ইনজুরির কারণে দলে ছিলেন না অধিনায়ক মাশরাফি আর বিশ্রামে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

দলের এমন পারফরম্যান্সে হতাশা প্রকাশ করেছেন সাকিব। বৃহস্পতিবার (০১ আগস্ট) রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল এন্ড কলেজে ডেঙ্গু নিয়ে সচেতনতামূলক কর্যক্রমে অংশ নেন সাকিব। সেখানেই ডেঙ্গু ছড়িয়ে পড়া নিয়ে নিজের চিন্তার কথা জানাতে গিয়ে কথা বলেন বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর নিয়েও।

সাকিব বলেন, ‘এই সিরিজটার কথা যদি বলি অবশ্যই হতাশাজনক। হয়তো সিরিজ হারলেও একটা ম্যাচ যদি জিতে আসতাম অবশ্যই আত্মবিশ্বাসটা ভালো থাকতো কিন্তু সেটা হয়নি। বিশ্বকাপের সময় শ্রীলঙ্কার সাথে ম্যাচটা হয়নি তখন সবাই বলেছিল খেলা হলে দুইটা পয়েন্ট পেতাম। কিন্তু এই সিরিজটা দিয়ে বোঝা গেছে খেলা হলে ম্যাচটা জিততেও পারতাম আবার হারতেও পারতাম।’

তবে এখানেই থেমে না থেকে দীর্ঘমেয়াদী পরিকল্পনার প্রয়োজন আছে বলে মনে করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাকিবের মতে, ‘এখন সময় এসেছে ভালোভাবে চিন্তা করে পরিকল্পনা করে পরের তিন-চার বছরের জন্য একটা পরিকল্পনা তৈরি করার। আমি নিশ্চিত বিসিবিতে যারা আছেন এটা নিয়ে চিন্তা করছেন’।

‘আমাদের দুজন কোচও নিয়োগ দেওয়া হয়েছে। হয়তো পুরো কোচিং স্টাফ একসঙ্গে হলে বোর্ডকে একটা পরিকল্পনা দিতে পারবেন। সেই অনুযায়ী কাজ করতে পারলে আমার মনে হয় আমাদের ক্রিকেট গত চার বছরে যতদূর এগিয়েছে এখান থেকেই আবার সামনের দিকে এগিয়ে যাবে,’ যোগ করেন সাকিব।

তবে সাকিব শ্রীলঙ্কা সিরিজে ব্যর্থতার কারণ ব্যাখ্যা করেননি। তিনি এটা বোর্ডের ওপরই ছেড়ে দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com